সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন ।

Image may contain: 1 person

দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স এক্সাম-এ ছেলেটার র‍্যাঙ্ক ছিলো ৭ অর্থাৎ ভারতবর্ষের লক্ষ লক্ষ ইঞ্জিনিয়ার হতে চাওয়া ছেলেমেয়েদের মধ্যে ৭ নম্বরে জায়গা করে নিয়েছিলো ছেলেটা। ইন্ডিয়ান ন্যাশনাল ফিজিক্স অলিম্পিয়াডে দেশের তাবড় তাবড় মেধাবী প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের হারিয়ে বিজয়ী হয়েছিলো ছেলেটা।

সেই মেধাবী ছেলে নাকি একদিন মাঝপথে ইঞ্জিনিয়ারিং এর পড়াশোনা ছেড়ে ছুটতে শুরু করলো নিজের অভিনেতা হওয়ার স্বপ্নপূরণের লক্ষ্যে! আমাদের মতো মধ্যবিত্ত পরিবারে এ কথা কেউ স্বপ্নেও ভাবতে পারবে?? ইঞ্জিনিয়ারিং শেষ করলেই যেখানে মোটা মাইনের কর্পোরেট দুনিয়ার প্রলোভন, সেই নিশ্চিত ভবিষ্যতকে নস্যাৎ করে দিয়ে আমাদের মতো ঘর থেকে ক'টা ছেলেমেয়ে পারবে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ছুটতে? হ্যাঁ! সুশান্ত সিং রাজপুত পেরেছিলেন। আর সেদিন ওই কঠিন সিদ্ধান্তটা নিতে পেরেছিলেন বলেই একটা সময়ের পর উনি সমস্ত তাবড় তাবড় অভিনেতাদের পিছনে ফেলে, ভারতবর্ষের বিশ্বকাপজয়ী অধিনায়কের চরিত্রে অভিনয়ের সম্মান অর্জন করেছিলেন। এমনই আত্মবিশ্বাস আর নিষ্ঠা ছিলো ওঁর মধ্যে।

আর তাই জন্যই আরও এতটা ভয় লাগছে। যে মানুষটা এতটা মেধাবী হওয়ার পরও শুধুমাত্র অভিনয়কে ভালোবেসে দিনের পর দিন স্ট্রাগল করে নিজের কেরিয়ারকে এই পর্যায়ে নিয়ে গেলেন, সেটা একটা নাইলনের দড়ি আর একটা কঠিন সিদ্ধান্ত এক মূহুর্তে শেষ করে দিলো! আসলে পয়সা, নাম, যশ, খ্যাতি, মেকি হাসি -এইসব কিছুর আড়ালে একটা মানুষ যে ভিতরে ভিতরে কতটা শেষ হয়ে যাচ্ছে, তা আমরা বুঝি না বা বোঝার চেষ্টাও করি না। আমরা শুধু দেখি বাইরের চাকচিক্যটাকে। আজ সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন বলে আমরা এতটা আক্ষেপ করছি। একটু খোঁজ নিয়ে দেখুন আপনার পাড়ায় বা পাশের পাড়াতেই এমন অনেক সুশান্ত হারিয়ে গেছে যাদের নামটুকুও আপনি জানেন না বা জানার চেষ্টাও করেননি।

তাই পরেরবার থেকে মানসিক অবসাদে ভোগা বা আত্মহত্যা প্রবণ কোনও মানুষ যদি আপনার সাথে কথা বলতে চায়, তাঁর কথা শুনুন মন দিয়ে। সাথে সাথে চেনাজানা কোনও মনোরোগ বিশেষজ্ঞ-র সাথে কথা বলিয়ে দিন বা নিয়ে যান সাথে করে। দয়া করে "ধুর! চল মদ খাই সব ঠিক হয়ে যাবে।" বা "একটা ভালো সিনেমা দেখ, দেখবি সব ঠিক হয়ে যাবে।" জাতীয় কথা বলে তাঁদের সমস্যাটাকে ছোট করবেন না।

মনে রাখবেন সুশান্ত সিং রাজপুত কিন্তু চাইলেই সবচেয়ে দামী মদ আর সমস্ত ভালো সিনেমার ডিভিডি খুব সহজেই নিজের জন্য সংগ্রহ করতে পারতেন!

যেখানেই থাকুন; ভালো থাকুন সুশান্ত।

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ